বাড়ি থেকে বের হওয়ার দু'আ

১/

ﺑﺴﻢ ﺍﻟﻠﻪ ﺗﻮﻛﻠﺖ ﻋﻠﻰ ﺍﻟﻠﻪ ﻭﻟﺎ ﺣﻮﻝ ﻭﻟﺎ ﻗﻮﺕ ﺍﻟﺎ ﺑﺎﻟﻠﻪ.

উচ্চারণ: বিসমিল্লাহি তাওয়ককালতু 'আলাল্লাহি ওয়া লা হাওলা ওয়া লা কুউওয়াতা ইল্লা-বিল্লাহ ।

অর্থ: আল্লাহর নাম নিয়ে তাঁরই উপর ভরসা করে বের হলাম ।আল্লাহর অনুগ্রহ ব্যতীত প্রকৃতপক্ষে কোন শক্তি, সামর্থ্য নেই অসৎকাজ থেকে বাঁচার এবং সৎকাজ করার । -(আবু দাউদ: ৪/৩২৫; তিরমিযী: ৫/৪৯০)


২/
ﺍﻟﻠﻬﻢ ﺍﻧﻰ ﺍﻋﻮﺫﺑﻚ ﺍﻥ ﺍﺿﻞ ﺍﻭ ﺍﺿﻞ, ﺍﻭ ﺍﺯﻝ, ﺍﻭ ﺍﺯﻝ, ﺍﻭ ﺍﻇﻠﻢ, ﺍﻭ ﺍﻇﻠﻢ, ﺍﻭ ﺍﺟﻬﻞ, ﺍﻭ ﻳﺠﻬﻞ ﻋﻠﻰ

উচ্চারণ: আল্লাহুম্মা ইন্নী 'আ'ঊযুবিকা 'আন আদিল্লা -আউ উদাল্লা, আউ আযিল্লা, আউ উযাল্লা, আউ আযলিমা, আউ উযলামা, আউ আজহালা, আউ ইয়্যুজহালা আলাইয়্যা ।

অর্থ:হে আল্লাহ!আমি তোমার নিকট আশ্রয় প্রার্থনা করছি, অন্যকে পথভ্রষ্ট করা থেকে অথবা কারো দ্বারা আমি পথভ্রষ্ট হওয়া হতে, আমি অন্যকে পদস্খলন করতে অথবা অন্যের দ্বারা পদস্খলিত হতে, আমি অন্যকে নির্যাতন করতে অথবা অন্যের দ্বারা নির্যাতিত হতে এবং আমি অন্যকে অবজ্ঞা করতে বা নিজে অপরের দ্বারা অবজ্ঞা হওয়া থেকে । -(তিরমিযী: ৩/১৫২ ইবনে মাজাহ: ২/৩৩৬)

No comments:

Post a Comment

সম্পর্কিত পোষ্টসমূহ